ইউটিউব থেকে আয়ের উপায় এবং কিছু তথ্য যা জানা উচিত

যেটা জানেন সেটা নিয়ে বলার চেয়ে যেটা জানেন না সেটা নিয়ে বলাটাই আমার মনে হয় বেশী যৌক্তিক। একটু পরে সেই কথায় আসছি। ইউটিউব থেকে আয় করা যায় নিশ্চয়ই শুনেছেন, এবং সত্যিই যায়। আপনার ভিডিও যারা দেখবে তাদেরকে এড দেখানোর মাধ্যমে আয় হবে।

ইউটিউবের মালিক যে এখন গুগোল সেটা জানেন বলেই ধরে নিচ্ছি। গুগোল এডসেন্সের এড ইউটিউবের মাধ্যমে আপনার আপলোড করা ইউটিউব ভিডিওতে দেখিয়ে আপনি আয় করতে পারবেন। সেজন্য আপনাকে ইউনিক ভিডিও অর্থাৎ, যেটা আগে কেউ আপলোড করে নি এবং যেই ভিডিও প্রচারের অধিকার আপনার আছে সেইসব ভিডিও আপলোড করতে হবে। অনেকে এডসেন্স পাওয়ার মাধ্যম হিসেবেও ইউটিউবকে ব্যবহার করে।

উপরের কথাগুলো অন্যসব ওয়েবসাইটে দেখেছেন হয়ত। এটা কি জানেন বাংলাদেশীদের ইউটিউব ভিডিওতে এডসেন্সের এড দেখানোর অনুমতি দেয়া হয় না। আপনি এড দেখানোর অপশন পাবেন যদি দেশের নাম বদলান, আমাদের দেশের মানুষেরা সাধারণত USA দিয়ে তাদের ভিডিওতে এড দেখান। আপনাকে USA যেতে হবে না, শুধু নাম ব্যবহার করলেই হবে। সেটাও তো আইনসিদ্ধ নয়, আগে একবার ভাবুন ব্যবহার করবেন কি না। 

বাংলাদেশী অনেকে সেটা করছেন এবং আয় করছেন, আপনি চাইলেই একটা একাউন্ট খুলে সেটিং এ গিয়ে Monetization অন করতে পারেন, তাহলেই হবে। বিস্তারিত বললাম না, প্রয়োজন হলে অন্য সাইট থেকে দেখে নেবেন কিংবা পরে জানানো হবে তখন জেনে নেবেন।

Youtube তাদের আগের নীতিমালা বা, কার্যপদ্ধতি যাই বলেন সেটা পরিবর্তন করেছে। এখন ওরা আগের চেয়ে অনেক কম এড দেখায়, কিন্তু আয়ের পরিমাণ তাতে কমবে না। নিজের ছোট ছোট ভিডিও আপলোড করতে থাকুন।

http://adhitzads.com/843469

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s