ব্লগ পোস্টিং এর কাজগুলো কিভাবে করব?

Unsplash(ছদ্মনাম) ছবিটি আমাদের দিয়েছেন

এই লেখাটিও মাইক্রোওয়ার্কার্স কেন্দ্রীক, যারা এই ব্যপারে আগ্রহী না তারা দূরে থাকুন। ব্লগ পোস্টিং বা, ফোরাম পোস্টিং এর কাজগুলোতে সাধারণত অন্য সব কাজের চেয়ে একটু বেশী টাকা দেয়। কিছু কিপটা লোক ০.৩ ডলার বা, তারো কম দিতে পারে তবে বেশীরভাগ ক্ষেত্রেই এটা হয় ০.৫ ডলার। কোন কোন সময় ০.৭৫ ডলার আমি দিতে দেখেছি।

পূর্বশর্তঃ এই ক্ষেত্রে একটা পূর্বশর্ত আছে, সেটা হচ্ছে আপনার নিজের একটা সাইট থাকতে হবে। ব্যপার না ব্লগস্পটে একটা সাইট বানিয়ে নিন, অনেকে কিন্তু blogspot.com হলে হবে না এটা আগেই বলে দেয়। এরও সমাধান আছে .co.vu নামে একটা ডোমেইন এক্সটেনশন আছে যা ফ্রীতে আপনি আপনার সাইটের সাথে লাগিয়ে নিতে পারবেন। এইবার ভাল একটা কাস্টম টেমপ্লেট লাগিয়ে নিন আর কিছু ইংরেজীতে লেখা আর্টিকেল আপনার সাইটে রাখুন। এবার আপনি এই কাজগুলো করতে পারবেন।

আমাদের অফারঃ আপনি এরপরও যদি না পারেন তাহলে আমার অফার গ্রহণ করতে পারেন। আমার একটা PR0 এবং একটা PR2 ওয়েবসাইট আছে। ওইখানে আপনার লেখা পাবলিশ করে দিতে পারি, আগ্রহী হলে যোগাযোগ করুন কিংবা কমেন্ট করুন। 

কিভাবে করবঃ খুবই সহজ, এটা আসলে এস ই ও এর ব্যকলিঙ্ক করা। ওরা আপনাকে একটা ওয়েব পেজের এড্রেস দেবে, আপনি সেটা যে বিষয়ে ঐ বিষয়ে আপনার সাইটে সুন্দর করে একটা আর্টিকেল লিখবেন। আর্টিকেল লিখে পাবলিশ করে দেবেন এবন ঐ আর্টিকেলের মাঝে কোন এক জায়গায় এংকর টেক্সটের মাধ্যমে ওদের সাইটের একটা লিংক দিয়ে দেবেন। 

সতর্কতাঃ একটা বিষয় খেয়াল রাখবেন, ওরা কিন্তু আর্টিকেল দিয়ে বলতে পারেন এটি কপি করে আপনার সাইটে পেস্ট করে পাবলিশ করে দিন ০.৭৫ ডলার দেব। লোভে পা দেবেন না, একই আর্টিকেল আগেও প্রকাশিত হয়েছে। এটা আপনার ঐ সাইটের জন্য ক্ষতিকর। কপি-পেস্ট থেকে দূরে থাকুন।

http://adhitzads.com/843469

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s