পেজ অথরিটি কি?

এটাও Moz কর্তৃক তৈরি করা একটি র‍্যংকিং সিস্টেম যা ১ থেকে ১০০ এর মাঝে সব সাইটের পেজগুলোকে র‍্যাংকিং করে। এটি Moztrust, Mozrank এরকম আরো অনেক ফ্যাক্টরের উপর নির্ভর করে। একটা বিষয় মনে রাখবেন এটা শুধুমাত্র একটা পেজের শক্তির বিচার করে সব পেজের না।

পেজ অথরিটি কিভাবে বাড়ানো যায়?

ডোমেইন অথরিটির মত পেজ অথরিটিও সবসময় ওঠানামা করে। এটা ৩০-৪০ করা যতটা সহজ ৮০ বা, ৯০ এ নেয়া ততটা সহজ না। ডজনখানেক বিষয়ের উপর ভিত্তি করে এটা করা হয়, তাই সেদিকে মনযোগ না দিয়ে ঠিকঠাকভাবে লিংক বিল্ডিং এ মনযোগ দিন। Moz এর ওয়েবসাইটে গেলেই ওদের টুল ব্যবহার করে পেজ অথরিটি দেখতে পারবেন। 

গুগোল অনেক অনেক বিষয়ের উপর ভিত্তি করে একটি ওয়েব পেজকে আগে বা, পরে দেখায়, এটাও তাই। সুতরাং ভূলভাল লিংক না দিয়ে সতর্ক হোন। যেমনঃ আপনার সাইট যে ধরণের সেই ধরণের সাইটে যাদের ভাল ট্রাস্ট র‍্যাংক আছে(স্প্যাম সাইট না) সেগুলোতে লিঙ্ক বিল্ডিং করুন। 

.gov বা, .edu সবসময়ই বেশী পেজ অথরিটির হয়। তাই এগুলোতে ব্যকলিঙ্ক করতে পারলে ভাল হয়। এছাড়া আরো যেসব ভাল পেজর‍্যাংক, ডোমেইন অথরিটি এবং পেজ অথরিটির সাইট আছে সেগুলোতে মনযোগ দিন। নিজের সাইটের কনটেন্ট মাণসম্মত রাখার চেস্টা করুন আর, বিভিন্ন পেজগুলোর মাঝে যোগসূত্র স্থাপন করুন।


http://adhitzads.com/843469

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s