সাইন আপ করার পদ্ধতি, মাইক্রোওয়ার্কার্স সমাধান

Microworkers এ সাইন আপ জব কিভাবে করা যায়

সবচেয়ে সহজ যে কাজটি মাইক্রোওয়ার্কার্স বা, এই ধরণের সাইটগুলোতে পাবেন সেটা হচ্ছে একাউন্ট খোলা। একটা একাউন্ট খোলার জন্য সাধারণত ০.১-০.৭ ডলার দেয়া হয়। যাদের বিভিন্ন সাইটে একাউন্ট খোলার অভিজ্ঞতা আছে তাদের কোন সমস্যাই হবে না, তারপরও সবার জন্য আজকের এই পোস্টটি। মাইক্রোওয়ার্কে বিডিং ছাড়াই কাজ পাওয়া যায় এটা জানেন তো।

প্রথমত, আপনার অনেকগুলো ই-মেইল একাউন্ট লাগবে। জিমেইল বা, ইয়াহুতে কয়েকটা ই-মেইল একাউন্ট খুলে নিন। “E-mail account provider” লিখে সার্চ দিলে আরো অনেক ওয়েবসাইট পেতে পারেন যেগুলোতে ই-মেইল একাউন্ট খোলা যায়। এবারে Microworking সাইটে লগ ইন করে দেখুন সাইন আপ বা, “Create an account” নামে কোন জব আছে কি না। থাকলে সেখানে ক্লিক করে কি লেখা আছে পড়ে দেখুন।

http://adhitzads.com/838363


জব একসেপ্ট করার আগে

সব পড়ে “Accept the job” এ ক্লিক করে জব একসেপ্ট করে কাজ করা শুরু করবেন এটাই প্রত্যাশিত। কিন্তু, জব একসেপ্ট করলে নির্ধারিত সময়ে শেষ করতে পারবেন না বাশ খাবেন। এই ব্যপারে সতর্ক থাকাটা সত্যিই জরুরি। পড়ে প্রথমে পুরো প্রক্রিয়াটি শেষ করুন এরপর একসেপ্ট করে “Proof” দিয়ে দিন। এভাবে দিলে কোন কাজই হাতছাড়া হবে না। যেটা পারবেন না সেটা একসেপ্ট করবেন না, তাহলে সাকসেস রেট কমে যাবে। ৭৫% এর নিচে সাকসেস রেট থাকলে আর কোন কাজ করতে পারবেন না। আর বেশী থাকলে আপনাকে Hire করতে চাইবে।

ওয়েবসাইটে সাইন আপের অপশন পাচ্ছি না

ইন্টারনেটে যদি আপনি নতুন হন এই সমস্যাটা স্বাভাবিক, আমারো আগে এই সমস্যা হত। ভাল করে দেখুন মেনুবারে কোথাও লেখা আছে- Join/Sign UP/Create an account. যেটাই থাকুক সেটাতে গেলেই সাইন আপ করতে পারবেন। এবারে শুধু ফর্ম পূরনের কাজ। যা যা চায় প্রত্যেকটা ঘর পূরণ করে একাউন্ট খুলে ফেলুন।

যা ভোলা যাবে নাঃ শুধু ফর্ম পূরণ করলেই এমনকি লগ ইন করলেই কিন্তু একাউন্ট খোলা শেষ হয়ে যায় না। এরপর আপনার ই-মেইল এড্রেসে একটা “Confirmation link” যাবে। সেটাতে ক্লিক করে একাউন্ট কনফার্ম করার পরে আপনার একাউন্ট খোলা সমাপ্ত হবে। এই ব্যপারে সতর্ক থাকুন।

উপরের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়ে তারপর সেগুলো অনুসরণ করে নিষ্ঠার সাথে ছোট ছোট কাজ করে অল্প পরিমাণে হলেও না  ঠকে আয় করতে থাকুন, কিছু অবশ্যই শিখবেন।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s