রমিজ রাজার উইকিপিডিয়ার পেজে পরিবর্তন

প্রথম আলোয় দেয়া খবরের ছবি

পাকিস্তানের রমিজ রাজার হাস্যকর আচরণ

ফ্রাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগের জনপ্রিয়তার কারণে বাংলাদেশের বিপিএল এর মত সংযুক্ত আরব আমিরাতে PSL নামে পাকিস্তানের পক্ষ থেকে ক্রিকেট লিগের আয়োজন করা হয়। সেখানে খেলার জন্য তামিম ইকবাল, সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম এখন আরব আমিরাতে আছেন। 

যারা ক্রিকেটের খোজখবর রাখেন তারা জানেন- বিসিবির পক্ষ থেকে মুস্তাফিজকে খেলতে যেতে দেয়া হয়নি তার পুরোপুরি ফিট না হওয়ার কারণে। বিশ্বকাপে মুস্তাফিজকে খেলাতে হবে তাই বিসিবি রিস্ক নেয়নি। মুশফিক এখনো কোন ম্যাচ খেলেননি তবে, তামিম এবং সাকিব দুজনেই খেলেছেন এবং দুটি ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচের পুরষ্কার পেয়েছেন। 

মূল ঘটনায় আসি

রমিজ রাজাকে তো নিশ্চয়ই চেনেন- তিনি একজন ধারাভাষ্যকার বাংলাদেশের ব্যপারে যার একটু এলারজি কাজ করে। উদাহরণ হিসেবে বলা যায়- “Dhaka, oh! such a bad traffic jam”. ভাবখানা এমন এটা বলাতে ধারাভাষ্যকার হিসেবে তার কোন দোষ নেই, পাকিস্তানের ক্রিকেটের কথা উঠলে যদি অন্যরা বলে- সন্ত্রাসী আর অপরাধীদের অভয়ারণ্য কেমন শোনাবে?

এবার, তিনি তার স্বরূপ আরো ভাল করে দেখালেন- তামিম ইকবালকে ম্যান অফ দি ম্যাচ পুরষ্কার নেয়ার সময় প্রশ্ন করলেন- আমি তো তোমার ভাষা জানি না, ইংরেজীতে বলবে না কি… শুনে তো বাকরুদ্ধ হয়ে গেলাম। তামিম যেন ইংরেজী পারে না।

http://adhitzads.com/838363

সাকিবকে ম্যান অফ দ্যা ম্যাচ পুরষ্কার দেয়ার সময় Lindol Simmons এর নাম বলে ফেললেন, সিমন্স পুরস্কার নিয়ে ছবি তোলার পর বললেন, ওহ ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছে সাকিব এবং সাকিবকে ডাকলেন। নিজের মনোভাব প্রকাশের পাশাপাশি সিমিন্সকেও অপমান করলেন না কি?


মজার ব্যাপার এবার বলছি

উইকিপিডিয়ায় যে কেউ সম্পাদনা করতে পারে- এটা নিশ্চয়ই আপনারা জানেন। সেখানে বাংলাদেশীরা(সম্ভবত, আর কারাই লিখবে) Rubbish Raja লিখে দিয়েছে। ক্যারিয়ারে সবগুলো রান শূন্য করে রাখা হয়েছে এবং বাংলা আর উর্দুতে গালাগালি লিখে রাখা হয়েছে- তথ্যসূত্রঃ প্রথম আলো।

এখন দেখলাম উইকিপিডিয়া সম্ভবত সংশোধন করা হয়েছে, ঐ লেখাগুগুলো আর নেই। ঐ সব লেখা থাকুক বা, না থাকুক একজন বাংলাদেশী হিসেবে আপনি কি মনে করেন না রমিজ রাজা আসলে ঐ সব স্পম্ভাষন আর, বৈশিষ্ট্যই ধারণ করে, করে না কি?
Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s