বাংলায় আর্টিকেল লিখে আয় করুন

আমি আমার কথা লিখতে চাই
লিখুন আপনার যা ইচ্ছা তাই নিয়ে
photo credit: pixabay


(লক্ষ্য করুনঃ আশানুরূপ সাড়া না পাওয়ায় আমরা সিদ্ধান্ত নিয়েছি লেখার জন্য কোন টাকা দেয়া হবে না, তবে কেউ চাইলে লেখা পাঠাতে পারেন। প্রকাশযোগ্য হলে আমরা  প্রকাশ করব।)

বাংলা সাইটে লিখেও আয় করা যায়

আগে যারা বিভিন্ন ইংরেজী সাইটে লিখে আয় করেছেন তারা জানেন, আর্টিকেল লিখে ওয়েবসাইটে জমা দিলে ওরা বিনিময়ে টাকা দেয় অথবা, এড দেখাতে দেয়। বাংলায় সে ধরণের কোন সাইট আমি এখনো খুজে পাইনি। আর্টিকেল লিখে আয় করা যায় “বাংলা টিউটোরিয়াল” কে সে ধরণের একটি সাইট হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে এই উদ্যোগ নিয়েছি। এখন থেকে, এখানে লিখেও আপনি আয় করতে পারবেন।

আমাকে টাকা কেন দিবেন?

অকারণে তো কেউ টাকা দেয় না, আমরাও দেব না। আপনাকে সেই ধরণের একটি এমাউন্ট দেয়া হবে যার চেয়ে বেশী আমরা আপনার লেখা থেকে আয় করতে পারব। আমরা বিভিন্ন এড দেখিয়ে আয় করব, রেফারেল লিংক থেকে ভিজিটরেরা একাউন্ট খুলবে তাতেও আমাদের আয় হবে। লেখার পরিমাণ বাড়লে ভিজিটরও বাড়বে, তাতে আমাদের এবং আপনারও লাভ হবে। এখন এই সাইট প্রাথমিক পর্যায়ে আছে, ভিজিটর বাড়লে এমাউন্ট বাড়ান হবে।

কিভাবে পাব?

প্রাথমিক পর্যায়ে ১০-২০০ টাকা পর্যন্ত মোবাইল রিচার্জের মাধ্যমে টাকা দেয়া হবে। ২০০ এর বেশী হলে বিকাশে বা, ডাচ বাংলায় নিতে পারবেন। যদি আপনাদের কাছ থেকে ভাল রেসপন্স পাওয়া যায় তাহলে অন্য পেমেন্ট মেথডও পরে যোগ করা হবে।

শুধু লিখলেই কি আয় হবে

না, শুধু লিখলেই হবে না। আমরা Bubblews বা, Dailytwocents এর মত সাইট তৈরি করতে চাচ্ছি। আপনার লেখা যতজন ভিজিট করবে সেই অনুযায়ী টাকা পাবেন। প্রতি ১০০ ভিজিটে ১০ টাকা করে দেয়া হবে। প্রতি ভিজিটে ১০ পয়সা। 
খুব কম মনে হচ্ছে- আমাদের আয়ও কম তাই। যদি আয় বাড়ে এই এমাউন্টও বাড়বে। আর, আপনি প্রাথমিক পর্যায় থেকে আমাদের সাথে আছেন বলে আপনি বিশেষ সুবিধাও পেতে পারেন।
একজন ১০ বার একই পোস্ট ভিজিট করলে ১ বার হিসেবে গণ্য হবে।অর্থাৎ, বন্ধুকে দিয়ে যতবার ইচ্ছা ভিজিট করিয়ে লাভ হবে না।

http://adhitzads.com/838363


ভিজিট কিভাবে বাড়াব

ফেসবুক, টুইটার, গুগোল প্লাসে একাউন্ট খুলুন। টুইটার আর গুগোল প্লাসকে বেশী গুরুত্ব দিন। এবার, প্রতিদিন ৫ টা করে পোস্ট লিখুন আর, সেগুলো tutorialsbangla@yahoo.com এ পাঠিয়ে দিন নাম আর মোবাইল নাম্বারসহ।
এরপর আপনার লেখাগুলো প্রকাশিত হলে, সেগুলো ফেসবুক, টুইটার, গুগোল প্লাসে শেয়ার করুন।

এভাবে প্রতিদিন কত টাকা আয় করা সম্ভব

যদি প্রতিদিন ৫ টা করে পোস্ট লেখেন, এবং প্রতি পোস্টে ২০ টা করে ভিজিট হয় তাহলে ২০*৫=১০০ ভিজিট  যার জন্য আমরা ১০ টাকা মোবাইল রিচার্জ দিচ্ছি। ৫ দিন পরে আপনার পোস্ট সংখ্যা হবে ২৫ টা তাতে আপনি প্রতিদিন আয় করতে পারবেন ২৫*৫*৫=৬২৫ যার মাণ ৬০ টাকা। 
লক্ষ্য করে দেখুন, দ্বিতীয় বারে কিন্তু ১ পোস্টে ৫ ভিজিট ধরেছি। পরে ভিজিট সংখ্যা কমবে, কিন্তু আপনার লেখা ভাল মাণের পোস্টগুলো আজীবন ভিজিট হবে। তাই যত লিখবেন, আয়ও ধীরে ধীরে বাড়বে।

বি.দ্র. একটা লেখা থেকে সর্বোচ্চ ১০ টাকা আয় করতে পারবেন।এরপর থেকে শুধু ওই পোস্টের জন্য আর কোন টাকা পাবেন না।

tutorialsbangla@yahoo.com– আমাদের ই-মেইল এড্রেস। এখানে লেখা পাঠান।
সব কিছু পড়ার পরে আগ্রহ থাকলে নিচের দুটি লেখা পড়ে সিদ্ধান্ত নিন-

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s